Thursday, December 15, 2011

একাত্তরের চিঠি [ Collection of Stories - 18 ]

১৯ই নভেম্বর ১৯৭১ সন
আমার মা,
আশা করি ভালোই আছ। কিন্তু আমি ভালো নাই। তোমায় ছাড়া কেমনে ভালো থাকি। তোমার কথা শুধু মনে হয়। আমরা ১৭ জন। তার মধ্যে ৬ জন মারা গেছে, তবু যুদ্ধ চালাচ্ছি। শুধু তোমার কথা মনে হয়, তুমি বলেছিলে খোকা মোরে দেশটা স্বাধীন আইনা দে”; তাই আমি পিছু পা হই নাই, হবো না, দেশটাকে স্বাধীন করবই।রাতশেষে সকাল হইবো, নতুন সূর্য উঠবো, নতুন একটা বাংলাদেশ হইবো, যে দেশে সোনা ফলায়। রক্তপাত বন্ধ হব, নতুন রাত আসবে, মোরা শান্তিতে ঘুমাবো। আর তার আগে যদি আমি মরে যাই তুমি দেখবে, গোটা দেশ দেখবে। একটু আগে একটা যুদ্ধ শেষ করে এলাম। এখন আবার যাবো, বাবা ভালো থেকো। নয়ন ভাই আমার বাংলার পতাকা হাতে নিয়ে উড়াবে। বোন ময়না, মা বাবারে ভাল করে দেখো। আর বেশি দেরি নাই আমাদের দেশ আবার স্বাধীন হবে। আমি বাড়ি ফিরে যাব। যাওয়ার দিন বাবার পাঞ্জাবি, মার শাড়ি, ময়নার চুড়ি, নয়নের পতাকা আনবো। শুধু আমার জন্য দোয়া করো না, সবার জন্য দোয়া করো, যাতে দেশটা স্বাধীন হয়। আর বেশি কিছু নয়। এখনি একটা যুদ্ধে যাবো। আমার লেখা ভালো নয়, তবু ময়নার দ্বারা শুনো। আল্লাহ হাফেজ।
ইতি-
যুদ্ধখানা হইতে তোমার পোলা (ছেলে)
নুরুল হক
সংগ্রহঃ একাত্তরের চিঠি
গল্পটি নেয়া :  https://www.facebook.com/Golpo143
দিয়েছেনঃAfrin Jahan Jui

No comments:

Post a Comment