Monday, December 19, 2011

"কল্পমানব" [ Collection of Love Stories -06 ]








 রাতটা কেন এত মিশকালো?
 জোনাক পোকারা জ্বেলেছে তাদের আলো. . . .
 কি কারণে আজ তারা করছে ছোটাছুটি
 তাই দেখে আজ ঝিঁঝিঁ পোকারা হেসে কুটিকুটি. . . .
 ঘুমপরীটা আজও আমার ঘুম করেছে চুরি
 রাতটাকে কুয়াশার চাদরে মুড়িয়েছে শীত বুড়ি. . . .
 কেন আজ এত আয়োজন,রাতটা কেন নিরব?
 তবে কি আজ আসবে আমার কল্পমানব?
 ও বুঝেছি কল্পমানব তুমি আসবে বলে
 চাঁদটা আজ হাসছে ঐ আকাশের কোলে. . . .
 এতদিনে আমায় বুঝি পড়েছে তোমার মনে
 কত রাত কেটেছে নির্ঘুম,বসেছিলেম আনমনে. . . .
 তোমার উপর রাগ করেছি,নিয়েছি আমি আড়ি
 এ অভিমান ভাঙ্গবে যদি তোমায় ছুঁতে পারি. . . .
 ভাবছ এসে,একটু হেসে,মিষ্টি কথা বলে
 ভাঙাবে তুমি আমার অভিমান ভালবাসার ছলে. . . . .
 ঠোঁট বাঁকিয়ে, গাল ফুলিয়ে থাকব আমি বসে
 চুপিসারে এসে তুমি বসবে আমার পাশে. . . .
 হাত বারিয়ে তোমায় আমি ছুঁতে যাব যখন
 অবাক আমি,এ কি দেখি তুমি পাশে নেই তখন. . . . .
 ধরা যদি নাইবা দেবে তবে কেন এ অভিনয়
 তাইতো আমার তোমায় ছুঁতে এত ভয় হয়. . . . .
 কল্পমানব ভাল থেকো,চাইনা ছুঁতে তোমায়
 থাকবে তুমি আমার মাঝে,আমার কল্পনায়. . . . .

 লিখেছেন-Sanjida Jahan

গল্পটি নেয়া :      https://www.facebook.com/abegmoy.valobasha

No comments:

Post a Comment