Saturday, September 16, 2023

দুর্দশা

বলেছিলাম যে আরবী নাম থাকলেই সে মুসলিম - এইটা ভাবার সুযোগ এখন নাই। এটার প্রমাণ ছবিটা। কবিরা গুনাহ কে যে কবিরা গুনাহ স্বীকার করে না, তার ঈমান থাকে না। কারণ, সে আল্লাহর বিধানকে কিছুই মনে করে না! তোয়াক্কা করে না!
এজন্য ঈমান ভঙ্গের কারণ খুব ভালো করে শেখা জরুরি।
মূল লিখা Omar Bin Mahtab ভাইয়ের

ভালো-খারাপ সাবজেক্টিভ আলোচনার বিষয়, আমি অবজেক্টিভলি বলব আপনি বিয়ে করার অযোগ্য। আপনাকে নিয়ে হয়তো কিছুদিন মজা করা যেতে পারে, ফ্লিঙ্গিং বা লিভটুগেদার- সব কিছুই কিন্তু বিয়ে না।  

বিয়ে একটা ট্র্যাডিশনাল বিষয়, এখানে ট্র্যাডিশনাল রুলস আর কাস্টমস আছে, ধর্মীয় বিধি-নিষেধ আছে। আপনি যেহেতু লিবারেল, ট্র্যাডিশনাল ধর্মীয় নিয়মের ধার ধারেন না তাহলে আপনার বিয়ের দরকারটাই কি? বন্ধু হিসেবে একসাথে থাকেন। প্রাইম সময়ের মজা নেন, তারপর যখন Expired হয়ে যাবেন, তখন না হয় একটা বিড়াল বা কুত্তা পুষলেন আর পুরুষতান্ত্রিক সমাজের সমস্যা নিয়ে গবেষণা করলেন।  

ওইটা আপনি করবেন না আমরা জানি, কারণ আপনারো মনের গভীরে একদিন এক্সপায়ার্ড হবার ভয় আছে। আপনারো "ভালো মেয়ে" হবার সামাজিক স্বীকৃতিটা লাগবে, যাতে ভালো প্রোফাইলের একটা ছেলেকে socio-religious প্রথার সুবিধা নিয়ে সারাজীবনের জন্য লক ডাউন করে ফেলতে পারেন। 

সম্মতি নিয়ে সেলিব্রিটির কোলে উঠুন, শুয়ে পড়ুন এটাতে সমস্যা না। সারাজীবন যেসব নিয়মকে বুড়ো আঙ্গুল দেখাচ্ছেন, হিপোক্রিটের মত শেষ-মেষ ওটার আশ্রয় নিয়ে বিয়ে করবেন কেন? 

মনে রাখবেন আপনি একজন স্ট্রং ইন্ডেপেন্ডেন্ট ওম্যান, সমাজ কি বলল সেটাতে আপনার যায় আসে না। আপনি লিবারেল হিপ্পিদের মত আজীবন ক্যাজুয়াল রিলেশনে থাকুন, জনগণের সম্পত্তি হয়ে যান।

[নোটঃ খালি স্লাট শেইমিং একদিন উঠায় দেন সমাজ থেকে, তারপর দেখেন কয়টা ভালো মেয়ে খুজে পাওয়া যায়, সেলিব্রেটির সম্মতি নিয়ে এদের বডি ফ্লুইড গ্রহণ করাও এদের কাছে অশ্লীল হবে না]


No comments:

Post a Comment