Saturday, May 13, 2023

আমিও চাই........

বিশ্বাস করেন ভাই! 

আমি চাই, আমার বউ খাওয়ার সময় আমার পাশে বসে থাকুক, আমার হাত টা ধোয়ায় দিক, আহ্লাদ করে বায়না ধরলে আমাকে খাওয়ায়ে দিক। 

আমি চাই, সে আমাকে ঘর ভর্তি সন্তান উপহার দিক। 

আমি চাই, সে সারাদিন সন্তান নিয়ে ব্যাতি ব্যস্ত থাকুক,সন্তানদের ঘুম পাড়িয়ে,সেজে গুঁজে আমার ফেরার অপেক্ষায় থাকুক। 

আমি চাই, আমি বাইরে থাকলে, সে বারবার আমাকে ফোন করে আমাকে বিরক্ত করুক, খাইসি কিনা, কখন ফিরব এসব জিজ্ঞেস কিরুক। 

আমি চাই, সে আমাকে ঘুম পাড়িয়ে দিক। আমার সাথে গল্প করুক। 

আমি চাই, ঘর থেকে বের হবার সময় সে আমার চুল দাঁড়ি আঁচড়ে দিক। ছেলে মেয়ের অলক্ষে ছোট্ট একটা চুমু এঁকে দিক। 

আমি চাই, সে আমার সাথে সুযোগ পেলে খুনসুটি করুক, অভিমান করুক। 

আমি চাই, সে তার জ্ঞান পড়াশুনা আমার সন্তান সন্ততির মান উন্নয়নে ব্যয় করুক। 

আমি চাই, সে লম্বা সময় নিয়ে ইবাদত করুক, আমার , আমার সন্তানের কল্ল্যানের জন্য দুআ করুক। 

আমি চাই, সে আমার অনুগত থাকুক, আমার সিদ্ধান্তে খুশি থাকুক। আমার উপার্জনে সন্তুষ্ট থাকুক। আমি যে ডিজাইন যে রঙের পোশাক কিনে আনব তাতে সে সন্তুষ্ট থাকুক। 

আমি চাই, আমি যেন সর্বদা সন্তুষ্ট থাকি সেই সর্বদা সে সেই ফিকিরে থাকুক। সে আমার পছন্দের রান্না গুলো করুক, হোক না সেটা ইউটিউব দেখে কাঁচা হাতের রান্না। 

আমি চাই, সে এমন হোক যাতে তার জন্য অন্তর থেকে দুআ আসে, বাইরে গেলে তাকে দেখার জন্য অন্তর ছটফট করে, ঘরে ঢুকে তার চেহারা দেখে আমার অন্তর প্রশান্ত হয়।
 
====

আমি চাই না, সে অনলাইনে দ্বীন শেখার নামে কোনো গায়রে মাহরামের পোস্ট এ কমেন্ট করুক, তাকে দেখুক। 

আমি চাই না, সে আমার অনুমতি ব্যতিরেকে ঘরের বাইরে যাক, ব্যবসা করুক (হোক তা অনলাইনে, পর্দা বজায় রেখে!), দুনিয়াদার দ্বীনী ফ্লেভারের আপুদের সাথে আড্ডা দিক। 

আমি চাই না, তার এমন কোন উপস্থিতি অনলাইন প্ল্যাটফরমে থাকুক, যেটা কোনো গায়রে মাহরাম জানতে বা বুঝতে পারে। 

আমি চাই না, সে আমার মুখে মুখে তর্ক করুক। 

আমি চাই না, সে এটা সেটা চেয়ে আমাকে বিরক্ত করুক, যেটা দেয়ার সামর্থ্য আমার নেই। 

আমি চাই না, আমাদের ব্যক্তিগত বিষয় গুলি সে দ্বীনী আপুদের সাথে শেয়ার করুক। 

আমি চাই না, সে এমন ইলম অর্জন করুক যাতে তার ভিতর এতটা অহংকার এসে যায়, যাতে আমাকে তার তুচ্ছ মনে হয়। 

আমি চাই না, সে অনলাইনে এত বেশি সময় দিক যাতে সংসারের কাজ করার যথাযথ সময় সে না পায়। 

আমি চাই না, সে একজন "রৌদ্রময়ী" হোক, রৌদ্রময়ীদের সাথে সম্পর্ক রাখুক। যে নিজেকে মেলে ধরতে চায় ঘর ছাপিয়ে বাইরে। হোক না তা পর্দা করেই। কোনই গায়রত সম্পন্ন পুরুষ তা চায় না। আমি পুরুষ হিসেবে স্বার্থপর, আমি আমার স্ত্রীকে আমার মত করেই চাই, কোনো "রৌদ্রময়ী"র মত করে নয়। 

আমি বিশ্বাস করি, একজন নারী যদি তার স্বামীকে সন্তুষ্ট রাখে, তার ঘর আগলে রাখে। ফরজ সালাত, সিয়াম ইত্যাদি পালন করে...... তবে জান্নাতের যেকোন দরজা দিয়ে সে চাইলে প্রবেশ করতে পারে। আল্লাহ তায়ালা নারীকে বানাইসেন দুর্বল করে, তাকে ঘরে থাকতে বলেছেন, তার কাজকে তুলনামূলক সহজ করেছেন পুরুষের তুলনায়। তার তো দরকার নাই ঘরের বাইরে যাওয়ার, নিজ গন্ডির বাইরে গিয়ে রৌদ্রময়ী হওয়ার। যেখানে আল্লাহ তাকে তার কাজ সহজ করে দিসেন, তাঁর তো দরকার নাই সেই কাজ নিজের উপর কঠিন করে নেয়ার। 

- জনৈক ফেরিওয়ালা

from: Abu Sumaiya

No comments:

Post a Comment