Tuesday, December 13, 2011

"অনন্ত প্রেমগাঁথা" Collection of Stories - 07

"অনন্ত প্রেমগাঁথা"

তোমার মনে আছে অনন্ত, দীর্ঘ ১৫ টি বছর পর যেদিন তোমার খোঁজ পেলেম আমি ...!
ফোন কল টা অবশ্য তুমিই করেছিলে.........
কার থেকে যে আমার নাম্বার টা নিয়েছিলে আনন্দের অতিশজ্জে টা জানাই হয়নি...... তুমি
বলেছিলে, শিমুল__ আমায় তোমার বাসায় নিবে,আমি তোমার সংসার করা দেখবো ।।
কি ভাবে তুমি ঘর শাজিয়েছ, কি ভাবে তুমি রান্না কর, র কি ভাবেই বা তুমি তোমার ওই বাবু টাকে সামলাও আমি দেখবো শিমুল, আমায় দেখাবে না........................?
আমি বলেছিলেম চলে এসো আমার ছোট্ট পুতুল খেলার মতো বাবুই পাখির সম বাসাটিতে ।।
ভীষণ আনন্দ হচ্ছিলো তুমি নিজে থেকেই আসতে চাইছিলে বলে ...... ভেতরে এক অস্থির
চঞ্চলতা অনুভব ক্করছিলেম...... কি জানি আবার না মত পালটিয়ে ফেল......!!!
কথা হবার দুদিন পর তুমি জানালে, তুমি আজ আসবে; আমি তোমায় আমার বাসার ঠিকানা লোকেশন সব ঠিক মতো বুঝিয়ে বললেম, তুমি বুঝলেও ; আমার বাবুর বাবা কেও বলে রেখেছিলেম যে তুমি আমার বাসায় আসতে চেয়েছ ......
কিন্তু বাসার একটু অদূরে এসে কল করে জানালে তোমায় এগিয়ে আনতে হবে, তুমি নাকি
সব তালগোল পাকিয়ে ফেলেছ .........
এত্ত বছর পরও এক নজরেই চিনেছিলেম তোমায়.................................।

তোমায় নিয়ে ফেরার পথে জানিনে কোথা হতে এক পশলা বৃষ্টি তোমায় আমায় ভিজিয়ে দিয়ে
গেলো ......
অনেকটা সময় ছিলে তুমি, ঘণ্টা দুয়েক .........
তারপর আর এক দিন এসে ছিলে তুমি, সেদিনও তোমায় এগিয়ে আনতে হয় র মনে আছে,
অনন্ত__ সে দিনও বৃষ্টি আমাদের ভিজিয়ে দিয়েছিলো ।।
তুমি জানাতে এসে ছিলে তুমি এই শহর ছেড়ে চলে জাচ্ছ, আর আমি শুধালেম পালাচ্ছ ...???
তুমি বললে এক শহরে থেকে শিমুল, তোমায় ছেঁড়ে, তোমায় না দেখে আমি যে থাকতে পারবোনা ... তার চেয়ে সেই ভাল দূরে থাকা .........।
হটাৎ কোথায় যেন শুন্যতা অনুভব করলেম একটুখানি ......
অনন্ত__ আজো বৃষ্টি হয়, কিন্তু কাউকে আর এগিয়ে আনতে হয়না ......
অনন্ত__ আজো আমি ঘর সাজাই কিন্তু কেউ দেখতে আসেনা !!!
অনন্ত__ সেই যে গেলে অনন্তেরই পথ ধরে আর একটি বারের
তরে ফিরলেনা ___!!!
 
 
 
Written by : Simi Reaj
গল্পটি নেয়া :  https://www.facebook.com/Golpo143

No comments:

Post a Comment