Thursday, April 22, 2021

আসুন ,আমরা কথার ধরন পাল্টে ফেলি। কথাকে সুন্দর চমৎকার ও আকর্ষণীয় করি।

 

আসুন ,আমরা কথার ধরন পাল্টে ফেলি। কথাকে সুন্দর চমৎকার ও আকর্ষণীয় করি। জাস্ট এই ৩৫ টি টিপস ফলো করলে আপনি সবার প্রিয় মানুষ হবেন …!!!
✖ ১. আপনি কিছুই জানেন না। ➯ ✔ ১. আপনি অনেক কিছু জানেন।
✖ ২. আমি সবার চেয়ে বেশি জানি। ➯ ✔ ২. অনেকেই আমার চাইতে বেশী জানেন।
✖ ৩. আপনি মিথ্যা বলেছেন । ➯ ✔ ৩. আপনার কথা ঠিক নয়।
✖ ৪. আপনি বাজে কথা বলছেন। ➯ ✔ ৪. আপনার কথা যুক্তি সংগত নয়।
✖ ৫. আপনি কিছুই করেননি। ➯ ✔ ৫. আপনি আরো অনেক কিছু করতে পারতেন।
✖ ৬. এখন কথা বলার সময় নেই। ➯ ✔ ৬. আপনার সাথে পরে কথা বলবো।
✖ ৭. আমাকে জায়গা দিন। ➯ ✔ ৭. দয়া করে আমাকে একটু জায়গা দেবেন কি ?
✖ ৮. তার কথা মিথ্যা। ➯ ✔ ৮ তিনি ঠিক বলেননি ।
✖ ৯. আসুন / আসবেন। ➯ ✔ ৯. দয়া করে আসবেন কি ?
✖ ১০. আমি ভুল করিনি। ➯ ✔ ১০. আমার ভুল হতে পারে।
✖ ১১. আমাকে ছাড়া একাজ হতো না। ➯ ✔ ১১. একাজে আমরা চেষ্টা করেছি।
✖ ১২. এই যে কয়টা বাজে ? ➯ ✔ ১২. দয়া করে সময়টা বলবেন কি ?
✖ ১৩. আমার সাথে দেখা করুন। ➯ ✔ ১৩. দয়া করে একটু আসবেন কি ?
✖ ১৪. কাজটা খারাপ হয়েছে। ➯ ✔ ১৪. কাজটা আরো ভালো করা যেতো ।
✖ ১৫. আমি যা বলছি , সেটাই ঠিক। ➯ ✔ ১৫. আপনার মত / পরামর্শ কি ?
✖ ১৬. তোমার কাজ ভালো । ➯ ✔ ১৬. আমরা তোমাকে নিয়ে গর্বীত।
✖ ১৭. তোমার কাজটা মন্দ নয়। ➯ ✔ ১৭.তোমরা কাজটি প্রশংসনীয়।
✖ ১৮. একাজ তুমি পারবেনা। ➯ ✔ ১৮ তোমার পক্ষে এ কাজ করা সম্ভব।
✖ ১৯. তোমার নাম? ➯ ✔ ১৯. তোমার সুন্দর নামটি কি ?
✖ ২০. ভোলো তো ! ➯ ✔ ২০ . আপনি ভালো আছেন।
✖ ২১. সেলাম ! ➯ ✔ ২১. আসসালামু আলাইকুম।
✖ ২২. ওয়ালেকুম সালাম । ➯ ✔ ২২. ওয়ালাইকুম সালাম ওয়ারাহমাতুল্লাহ।
✖ ২৩. হ্যালো! ➯ ✔ ২৩. আসসালামু আলাইকুম।
✖ ২৪. আমি অন্যদের চেয়ে খারাপ নই। ➯ ✔ ২৪ . আমাকে আরো ভালো হতে হবে।
✖ ২৫. কেউই জানেনা। ➯ ✔ ২৫. আসুন আমরা জানার চেষ্টা করি।
✖ ২৬. আপনার বাড়ি কোথায় ? ➯ ✔ ২৬. আপনার পরিচয়টা জানতে পারি কি?
✖ ২৭. এ - তো কিছুই হয়নি। ➯ ✔ ২৭. আরো সুন্দর হতে পারতো ।
✖ ২৮. আমার সাথে এসো। ➯ ✔ ২৮. আমার সাথে যাবে কি ?
✖ ২৯. আমি করবো। ➯ ✔ ২৯.ইনশাল্লাহ আমি করবো।
✖ ৩০. ব্যাপারটা ঝুঁকিপূর্ণ। ➯ ✔ ৩০. এটা একটা সুযোগ।
✖ ৩১. এতে অনেক সমস্যা আছে। ➯ ✔ ৩১. এটা একটা চ্যালেঞ্জ।
✖ ৩২. আমি এ ব্যাপারে নিশ্চিত । ➯ ✔ ৩২. আমি এ ব্যাপারে আগ্রহী।
✖ ৩৩. আমার কাজ এরকমই। ➯ ✔ ৩৩. আমি আরো ভালো করার চেষ্টা করছি।
✖ ৩৪. আমি কোনো সহানুভূতি পাইনি। ➯ ✔ ৩৪. আমি আপনার সহানুভুতি কামনা করি।
✖ ৩৫. এরকম ভুলচুক হয়ই। ➯ ✔ ৩৫. এ ভুলের জন্য আমি দুঃখিত।
📝 ইন্টারনেট হতে সংগৃহীত

No comments:

Post a Comment